আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে কলম একাডেমি লন্ডন, বিভাগীয় কমিটি গঠন।

জয়নাল ফয়েজী চট্টগ্রাম

যুক্তরাজ্য ও বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত ‘সারাহ-হাবিব ট্রাস্ট লন্ডন’-এর- সহযোগী সংস্থা “অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী, আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণমূলক সংগঠন ‘কলম একাডেমি লন্ডন’-এর চট্টগ্রাম বিভাগীয় কমিটি (২২-২৩) ঘোষণা করা হয়।কমিটি ঘোষনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী।

তিনি বলেন এই কমিটি বিভাগীয় কমিটির সকল কার্যক্রমে সম্পৃক্ত হবে, জেলা/উপজেলা কমিটির সাথে যোগাযোগ রাখবে,সর্বোপরি সকল প্রকার সিদ্ধান্ত কেন্দ্রীয় কমিটির অনুমোদন সাপেক্ষে সাংগঠনিকভাবে কার্যকর করবে।তিনি জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের জন্য,সমাজের জন্য সাহিত্য চর্চার পাশাপাশি সমাজ উন্নয়নে কাজ করার আহবান জানান। জয় হোক মানবতার,জয় হোক বাংলা ভাষার,নির্মূল হোক ধর্ম-বর্ণ, শ্রেণী-বৈষম্যের বিদ্বেষ,একটু হাসি ফুটে উঠুক পৃথিবীর কোন এক কোণার ক্ষুধার্ত,অসুস্থ মানুষের মুখে।

পরিশেষে শিশু সাহিত্যিক এস এম কুতু্ব উদ্দিন বখতেয়ার কে সভাপতি,কবি,প্রাবন্ধিক মোঃ কামরুল ইসলামকে সাধারন সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়।


এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবি ড. মোঃ ফরিদ উদ্দিন ফারুককে উপদেষ্টা করা হয়।কমিটির অন্যান্য সদস্যরা হলেন-
সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবি শুক্কুর চৌধুরী ও কবি আরিফ চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক
সাংবাদিক ও লেখক জয়নাল ফয়েজী ও গীতিকার মুহাম্মদ হারুনুর রশিদ,প্রচার ও প্রকাশনা সম্পাদক ছড়াকার,সাংবাদিক সুপলাল বড়ুয়া,সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আবু সুফিয়ান চানুবী,সাংগঠনিক সম্পাদক কবি আলমগীর হোসাইন,শিক্ষা বিষয়ক সম্পাদক কবি মুহাম্মদ মুজিবুর রহমান, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক কবি বিজয় ম্রো,সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক
কবি পারভিন আকতার,তথ্য ও গবেষণা সম্পাদক কবি অভিজিৎ বড়ুয়া অভি,সাহিত্য বিষয়ক সম্পাদক কবি আনজানা ডালিয়া,পাঠাগার সম্পাদক কবি রঞ্জন রায় চৌধুরী,দপ্তর সম্পাদক
মোহাম্মাদ বেলাল হোসেন সিরাজী। কমিটির অন্যান্য সদস্যরা হলেন কবি করুণা আচার্য,কবি আব্দুল হাকিম,কবি নীলিমা নীলা,কবি ইঞ্জিনিয়ার মহিউদ্দিন,কবি পারভেজ করিম সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর